ঢাকা বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ ইং | ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

নকলায় শহীদ শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২১, রাত ৯ঃ৫৯

শেরপুরের নকলা উপজেলা যুবলীগের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিশিষ্ট লেখক শহীদ শেখ ফজলুল হক মনির'র ৮৩তম জন্মদিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে ৪ ডিসেম্বর শনিবার রাতে উপজেলা আওয়ামী যুবলীগের কার্যালয়ে এক আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেলের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক এফ এম কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপন, সদস্য রফিকুল ইসলাম, মো. আকরাম হোসেন, সরফরাজ খাঁন, শিহাব,মো. মরতুজ আলী, মো. ফরিদ উদ্দিন, আদিল সরকার পল্লবসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী যুবলীগ এবং অঙ্গসংগঠনের নেতা কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা আন্দোলন পর্যন্ত সকল আন্দোলন সংগ্রামে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা একটি নাম শেখ ফজলুল হক মনি।

যিনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্মগ্রহন করেন। বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালনের নিমিত্তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে দেশের কল্যাণকামী যুবসমাজকে সাথে নিয়ে ১৯৭২ সালের ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন শেখ ফজলুল হক মনি এবং তিনি এই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।