ঢাকা বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ ইং | ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

ময়মনসিংহের ত্রিশালে ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের টিকা গ্রহণ

প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২২, রাত ৮ঃ০২

ময়মনসিংহের ত্রিশালে করোনার টিকা নিতে আসা শিক্ষার্থীদের মধ্যে বিশৃঙ্খলার চিত্র লক্ষ্য করা গেছে। ঝুঁকি নিয়েই নিচ্ছে টিকা।

বুধবার দুপুরে উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসে এই চিত্র পরিলক্ষিত হয়। এভাবে অরক্ষিত অবস্থায় টিকা নিতে আসা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় বাসিন্দারা।

এবিষয়ে ক্ষোভ প্রকাশ করে একজন জানান, ১৮ বছরের নিচে শিক্ষার্থীদের  টিকা দেওয়ার এই অবস্থা, সবাই কিন্তু কোভিড ১৯ এর টিকা‌ দিচ্ছে। একটা সিস্টেম থাকলে ভালো হতো না কি? নেই কোন স্বাস্থ্য বিধি মানার প্রক্রিয়া, নেই মাস্ক, এভাবে স্বাস্থ্য ঝুঁকি নিয়ে টিকা দানে না আসার জন্য শিক্ষার্থীদেরকে অনুরোধ জানাচ্ছি।' আর যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

তানজিলা নামে এক শিক্ষার্থী জানান, টিকা নিতে এসে বেশ বিড়ম্বনা পোহাতে হয়েছে। এখানে কোনো নিয়ম নীতির বালাই নেই। হুড়োহুড়ি, পারা পারি করেই নিতে হয়েছে টিকা।

আরেক শিক্ষার্থী রাকিব বলেন, টিকা নিতে আসার জন্য বিভিন্ন স্কুলকে আলাদা আলাদা সময় ঠিক করে দেয়া উচিত। তবে একই সময়ে সবাই ভীর জমাবে না। এভাবে জমাটবদ্ধ হয়ে টিকে নিলে আক্রান্ত হওয়ার ঝুঁকি আরও বেড়ে যাবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান, টিকা নিতে এসে মারামারির মতো ঘটনাও ঘটেছে এখানে। এই বিষয় গুলো খুবই দুঃখজনক। একটা নিয়মের ভিতর সামাজিক দূরত্ব মেনে টিকা কার্যক্রম পরিচালনা করা উচিত।

এ বিষয়ে জানতে চাইলে ত্রিশাল উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর আনাম বলেন, আমরা সারাদিন নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছি শিক্ষার্থীদের টিকা নিশ্চিতে। আজ ২ হাজার ৬৩৮ জনকে টিকা দেয়া হয়েছে। বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের বিভিন্ন সময়ে টিকা নিতে আসার জন্য সময়ও নির্ধারণ করে দেয়া হয়েছে। তারপরও অনেক স্কুলের শিক্ষার্থীরা একই সময় চলে আসে। আর বিশৃঙ্খলার বিষয়ে তিনি বলেন, স্থানীয় একটা স্কুলের কিছু শিক্ষার্থী একটু বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছিল। আর পুলিশ তো আজও ছিল।