ঢাকা রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ ইং | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

ময়মনসিংহের ত্রিশালে ইসলাম ধর্মকে অবমাননা করে এক হিন্দু যুবকের পোষ্টকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১, রাত ৮ঃ১৭

ইসলাম ধর্মকে অবমাননা, সাম্প্রদায়িক উস্কানি, প্রশাসনকে কটাক্ষসহ ক্ষমতাশীন দল আওয়ামীলীগকে নিয়ে বিরূপ মন্তব্য করে ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মাঠবাড়ি ইউনিয়নের মাঝপাড়া এলাকার তপন দাস (ফেসবুক আইডি- Topon Flute)-নামের এই হিন্দু যুবকের পোষ্ট দেওয়াকে কেন্দ্র করে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় এলাকাবাসীর সূত্র ধরে জানা গেছে যে, তপনের ফেসবুকে পোষ্টে ইসলাম ধর্মকে অবমাননা, সাম্প্রদায়িক উস্কানি, প্রশাসনকে কটাক্ষসহ ক্ষমতাশীন দল আওয়ামীলীগকে নিয়ে বিরূপ মন্তব্য করে পোষ্টটি দেয়। বিষয়টি এলাকাবাসীর সামনে আসলে স্থানীয় এলাকাবাসী ১৯ অক্টোবর মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে মাঠবাড়ি বাজারে বিক্ষোভ মিছিল বের করে। উত্তেজনা নিয়ন্ত্রণ করতে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনার পর পরই তপন দাস তার ফেসবুক আইডি থেকে পোষ্টটি ডিলিট করে দেয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন বলেন,ওই হিন্দু ছেলে তপন দাসের পোষ্টের ব্যাপারে এলাকাবাসী উত্তেজিত হয়ে পড়লে ঘটনাস্থলে পুলিশ যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে ওই এলাকার জনসাধারণ অনেক ভালো,এ জন্যই কোন ধরনের অপ্রীতিকর ঘটনার জন্ম হয়নি। ওই হিন্দু ছেলেটা মাদকের সাথে জড়িত। বেশ কয়েকমাস আগে সে জেল থেকে বের হয়েছে বলে জানালেন ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন।