ঢাকা বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ ইং | ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য বিজয় র‌্যালি

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২১, বিকেল ৫ঃ০৯

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উদযাপনের ধারাবাহিকতায় ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।আজ সকালে সাগরদিঘী-সখিপুর রোডের পাম্প এলাকা থেকে শুরু করে বাজারের বিশেষ বিশেষ সড়ক প্রদক্ষিণ করে পরে সাগরদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনারে এসে সমবেত হয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য এই র‌্যালির উদ্বোধন করেন সাগরদিঘী ইউনিয়নের চেয়ারম্যান হেকমত সিকদার। র‌্যালিতে অংশ নিতে ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত নেতৃবৃন্দ সরবরাহকৃত টি-শার্ট, রং- বেরঙের বেলুন নিয়ে হাজির হন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকতা-কর্মচারীরা।

র‌্যালি শুরু হলে বাজারে প্রশংসাসূচক স্নোগানে স্লোগানে মুখরিত হয় প্রধান প্রধান সড়কগুলো। ব্যান্ড-পার্টি সহযোগে র‌্যালিটি বাজারের চৌরাস্তা দিয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এ সময় জাতীয় সংগীত ও থিম সং পরিবেশন করা হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন সাগরদিঘী বাজার বণিক বহুমুখী সমবায় সমিতির সভাপতি চাঁন মাহমুদ মনির, ইউপি সদস্য মোকাম্মেল হক, অটো-রিকশা-সিএনজি শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মনির হোসেন, ছাত্রলীগ নেতা ফিরোজ সিকদার আলভী, আলফী জাকির, তারিফ আল সোহাগ, ইমনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে উচ্ছ্বাস, উদ্দীপনা ও মানবতার বিকাশ ঘটিয়ে মৌলিক গবেষণা ও উদ্ভাবনের মাধ্যমে দেশ ও জাতির প্রত্যাশা পূরণের জন্য আগামীর নতুন আঙ্গিকে গড়ার প্রত্যয় ব্যক্ত করেন চেয়ারম্যান হেকমত সিকদার। তিনি সবাইকে শতবর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, এই অঞ্চলে সর্বদাই মানবতার জয়গান প্রতিধ্বনিত হবে, জ্ঞানের আলো প্রস্ফুটিত হবে এবং অসাম্প্রদায়িক মানবিক মূল্যবোধ বিকশিত হবে। চতুর্থ শিল্প বিপ্লবের সুবিধাসমূহ কাজে লাগিয়ে বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনা সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার ক্ষেত্রে নেতৃত্ব দিতে হবে। এ গুরুদায়িত্ব বহন করার জন্য তিনি সর্বস্তরের নেতাকর্মী, শিক্ষক, সাংবাদিক ও শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।