ঢাকা রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ ইং | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

ত্রিশালে যুবলীগের দুই নেতা বহিষ্কার

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২১, দুপুর ২ঃ১০

ময়মনসিংহের ত্রিশালে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ত্রিশাল উপজেলা শাখার সহসভাপতি শফিকুল ইসলাম সরদার ও বইলর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান জামানকে সংগঠনের শৃংখলা পরিপন্থি কাজের জড়িত থাকার অভিযোগে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম জুয়েল সরকার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তি সুত্রে জানা যায়, ত্রিশাল উপজেলা যুবলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম সরদার বইলর ইউনিয়ন আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক ফারুক আহমেদকে নৌকা মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাহজাহান কবীরের কার্যালয়ে শারীরিকভাবে লাঞ্চিত করার ঘটনা তদন্তে প্রমানিত হওয়ায় ও নিজেকে সামাজিক যোগাযোগমাধ্যম ও নিজের বায়োডাটায় উপজেলা যুবলীগের আহবায়ক পরিচয় দেয়ায় ও বইলর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান জামান দলীয় নির্দেশনা অমান্য করে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহন করায় এই দুই নেতা সাময়িকভাবে দল থেকে অব্যহতি প্রদান করে স্থায়ীভাবে বহিস্কারের জন্য জেলা সভাপতি কাছে চিঠি প্রেরণ করে।

এ ব্যাপারে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা জানান,দেশনেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে উপেক্ষা করে ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রাথীর পক্ষে নির্বাচনে অংশ নেওয়া, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রের চরমপরিপন্থী কাজ প্রমাণিত হওয়ায় তাদেরকে বহিষ্কার করা হয়েছে। 

দলের নির্দেশনা না মেনে যারা বহিষ্কৃতদের পক্ষে কাজ করবে তাদেরও বহিষ্কার করা হবে। বহিষ্কারের চিঠি বিদ্রোহী প্রার্থীদের কাছে পাঠানো হয়েছে, বহিষ্কার হওয়ার পর থেকে বহিষ্কৃতরা দলীয় কোনো পদবী ব্যবহার করতে পারবেন না।