ঢাকা বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ ইং | ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

টাঙ্গাইলের মধুপুরে চার ইটভাটার মালিককে জরিমানা

প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২২, সন্ধ্যা ৬ঃ২৬

টাঙ্গাইলের মধুপুর উপজেলার ইটভাটায় কাঠ পোড়ানোর অপরাধে চার ইট ভাটার মালিককে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ বুধবার (১২ জানুয়ারী)  মধুপুর উপজেলা নির্বাহী অফিসার    নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীমা ইয়াসমীন এ  ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করেন।

উপজেলার বিভিন্ন ইটভাটায় বনজ সম্পদ লাকড়ী  পোড়ানোর হচ্ছে এবং বিষয়টি সম্প্রতি প্রশাসনের নজরে এলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করেন। বুধবার পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালকসহ মধুপুর উপজেলা নির্বাহী অফিসার ও আইন শৃঙ্খলা বাহিনী এবং ফায়ার সার্ভিসের সদস্যদের নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় ভ্রাম্যমান আদালতের বিচারক মধুপুর উপজেলা নির্বাহী অফিসার  শামীমা ইয়াসমীন দড়িহাতিল গ্রামের তিতাস ব্রিকস্ ও মধুপুর ব্রিকস্ এবং কুড়ালিয়া গ্রামের সিটি ব্রিকস্  ও দূর্গাপুরের রিপন ব্রিকস্ এ গিয়ে দেখন কয়লার পরিবর্তে বনজ সম্পদ লাকড়ী  পোড়ানো হচ্ছে। পরে তিনি তিতাস ব্রিকস্ এর মালিক মো. ছানোয়ার হোসেনকে ১লাখ ৫০ হাজার টাকা, সিটি ব্রিকসে্র মালিক জুবাইদুল কবীর, মধুপুর ব্রিকসে্র মালিক মহিউদ্দিন ও রিপন ব্রিকসে্র মালিক আবু হানিফাসহ প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক তাপস চন্দ্র পাল, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হেমায়েল কবীর, মধুপুর থানার এসআই মিজানুর রহমান প্রমুখ।

ভাটা মালিকদের ১৫ দিনের মধ্যে জ্বালানি কাঠ পোড়ানো বন্ধের মচলিকা নেওয়া হয়েছে অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।

সামাজিক ও সরকারি বন রক্ষার্তে এ অভিযান ধারাবাহিক ভাবে চলবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক তাপস চন্দ্র পাল।