ঢাকা বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ ইং | ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

ছেলে-মেয়েদেরকে সমান ভাবে সুযোগ সৃষ্টি করে দিতে হবে : নকলায় মতিয়া চৌধুরী

প্রকাশিত: ৭ জানুয়ারী ২০২২, সন্ধ্যা ৭ঃ০০

কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এম.পি বলেছেন, ছেলে-মেয়েদেরকে সমান ভাবে সুযোগ সৃষ্টি করে দিতে হবে। এক জনের উপার্জনে সংসার চলেনা, কিন্তু দুই জনের উপার্জনে সংসারটা ভালো চলে; এটাই হলো বাস্তব সত্য।

আমাদের সবারই খেটে খাওয়ার পরিবার। সুতরাং দুই জনের হাত মিললে যে কোন কাজ ভালো আগায়, আর এক জনের উপার্জনে কোন কাজ ভালো ভাবে আগায় না, সংসারও ভালো চলে না। কাজেই মেয়েদেরও পড়াশুনা করাতে হবে, চাকরি বাকরির ক্ষেত্রেও তাদের সুযোগ সৃষ্টি করতে হবে।

জানা যায়,মতিয়া চৌধুরী এম.পি তাঁর নির্বাচনী এলাকা শেরপুর জেলার নকলায় বিভিন্ন ইউনিয়নে তার ব্যক্তিগত তহবিল থেকে উপজেলার ১ হাজার ৪৩০ জন শিক্ষার্থী, ১ হাজার ৮জন ইমাম, মুয়াজ্জিন ও মন্দিরের পুরোহিত, ১ হাজার অসহায় মানুষ ও ৯১ জন গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের মাঝে শীত বস্ত্র (কম্বল) বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আজকে মেয়েরা আন্তর্জাতিক খেলার অঙ্গনে ট্রফি পাচ্ছে, তারা হিমালয় পাহাড়ে যাচ্ছে। এইযে মেয়েদের আত্মবিশ্বাস, তাদের যে শক্তি আল্লাহ দিয়েছেন, এটা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের মধ্যে জাগ্রত করেছেন। কাজেই ছেলে-মেয়েদেরকে সমান ভাবে সুযোগ সৃষ্টি করে দিতে হবে।

এসময় উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ইউপি চেয়ারম্যানগন, বিভিন্ন দপ্তরের

কর্মকর্তা-কর্মচারি, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন এলাকা থেকে আগত সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

পরে গতকাল বৃহস্পতিবার বিকেলের দিকে নকলা হতে সড়ক পথে বাসযোগে ময়মনসিংহ, গাজিপুর হয়ে রাজধানী ঢাকার নিজ বাসভবন রমনা এপার্টমেন্ট কমপ্লেক্সের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।