ঢাকা বুধবার, ১৯ জানুয়ারী ২০২২ ইং | ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

খাওয়ার খোটা দেওয়াতে মা'য়ের সাথে অভিমান করে চিরকুট লিখে আত্মহত্যা

প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২২, সন্ধ্যা ৭ঃ২১

খাওয়ার খোটা দেওয়ায় গতকাল ১১ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যার দিকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়নের ধোপাজাঙ্গিয়া গ্রামের আব্দুল মান্নানের (এন্ট্রাস মিয়া) ১০ শ্রেণি পড়ুয়া স্কুল ছাত্র তুষার মিয়া (১৫)-নামের এক কিশোরের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে গৌরীপুর থানা পুলিশ। এ সময় মৃতদেহের পকেট থেকে মাকে লেখা একটি চিরকুট উদ্ধার করেছে পুলিশ।

এ বিষয়ে গৌরীপুর থানার এসআই মো. সামছুল ইসলাম ওই কিশোরের আত্মহত্যার বিষয়টি গণমাধ্যমকর্মীরদের কাছে সত্যতা নিশ্চিত করে বলেন-নিহত ওই কিশোর তার মা-বাবার সাথে অভিমান করে আত্মহত্যা করেছে। মৃতদেহ প্রথমে থানায় নিয়ে ও পরে বুধবার সকালে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ওই স্কুল ছাত্রের পকেট থেকে তার মা'কে লেখা একটি চিরকুট উদ্ধার করেছে পুলিশ। যা লেখা ছিল ওই চিরকুট-

"মা, আমি তোমার আদরের অতি কষ্ট করে বড় করা খারাপ ছেলে। মামার ছেলে অনেক টাকা পয়সা রোজগার করে দেওয়ায় তুমি আমাকেবলতা দেখ তোর ছোট, তবু তার মা-বাবাকে কামাই করে খাওয়ায়, আর তুই ঘরে বসে বসে সবকিছু খাস আর খাস। অথচ দেখ আম্মা আজ আমি খবর আমি কিছুই নিতে পারলাম না। মা-বাবা আমার বেশি বেশি খাওয়ার জন্য শুধু সংসারে অশান্তি লেগেই থাকতো, মা আল্লাহই এই একটা পেট দিসে, না সাগর দিসে, খালি খাই আর খাই করে। আম্মা আমি বুঝতে পারছিলাম না যে আমার জীবন এত ভারি হবে। তুমি আল্লাহর কাছে বলছিলা না যে কত মানুষ গাছে উঠে কত জায়গায় যায়, আল্লাহ কি এরে দেখে না।"